Thursday, February 19, 2009

আমার নতুন অভিজ্ঞতা

আজ (১৮ই ফেব্রুয়ারি) আমার জীবনের এক নতুন অভিজ্ঞতা আমি অর্জন করেছি। যদিও এই অভিজ্ঞতা অর্জন করতে আমাকে আজ অনেক কষ্ট করতে হয়েছে তবুও আজ খুবই ভাল লাগছে। সেই সকাল থেকে বিকাল পর্যন্ত আজ শুধুই ঘুরেছি এক কলেজ/বিশ্ববিদ্যালয় থেকে অন্য কলেজ/বিশ্ববিদ্যালয়ে। তার আগে বলে নেই, আমি সদ্য নবাগত একজন বিতার্কিক। মাত্র কদিন হল আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবে নতুন যোগদান করেছি।

 আগামী ৫-৮ই মার্চ ২০০৯ আমাদের বিশ্ববিদ্যালয় আয়োজন করতে যাচ্ছে প্রথম “ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নসিপ-২০০৯”। ঢাকা শহরের নাম করা বিশ্ববিদ্যালয় এবং কলেজ গুলো এতে অংশ নিচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব এর উদ্যগে। সেই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় গুলোতে আমন্ত্রন পত্র প্রেরণ করেছি। সেই কাজের অংশ হিসেবেই আজ আমাকে ঘুরতে হয়েছে ১০ টা কলেজ ও ইউনিভার্সিটিতে।

 প্রথমে সকাল ১০টায় আমি, দিপক ও চিশতি আমাদের ডিবেটিং ক্লাবের প্রেসিডেন্ট সুমন ভাইয়ের সাথে দেখা করি। তিনি আমাকে ও দিপককে ১০ চিঠি দিয়ে বলেন এগুলো যেন পৌঁছে দিয়ে আসি। তাই আমরা দুজনে বের হই সেই সব চিঠি নিয়ে। আমাদের হাতে পরেছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ, ঢাকা সিটি কলেজ, ঢাকা ইম্পিরিয়াল কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইডেন মহিলা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, ভিকারুন্নিসা নুন কলেজ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, মতিঝিল আইডিয়াল কলেজ ও নটরডেম কলেজ।

No comments: